ছাত্র অধিকার পরিষদ আটপাড়া উপজেলা শাখার আহবায়ক কমিটি ঘোষণা।

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ আটপাড়া উপজেলা শাখার আহবায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়।নেত্রকোনা জেলার শাখার সাংগঠনিক প্যাডে গত রাত এই অনুমোদন দেওয়া হয়েছে বলে যানা যায়। কমিতে স্থান প্রাপ্তদের মধ্য, আহবায়ক একে এম রহমতুল্লা বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের শিক্ষার্থী মাকসুরা তালুকদার নিশি, সদস্য সচিব হিসেবে মনোনীত করা হয় নেত্রকোনা সরকারি কলেজের বাংলা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মারুফ বিশ্বাসকে, অন্য আরো দুজনকে রাখা হয় সহকারী সদস্য সচিব হিসেবে তারা হলেন যথাক্রমে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সফিউল্লাহ্ খান, ও দুঘিয়া ফাজিল মাদ্রাসার প্রথম বর্ষের শিক্ষার্থী মুস্তাকিম বিল্লাহ। অর্থ সচিব হিসেবে নাম ঘোষণা করা হয় নেত্রকোনা আবু আব্বাস কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী এহসানুল হক রায়হান এবং সহকারী হিসেবে রাখা হয় নেত্রকোনা সরকারি কলেজের ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ঊষা আফরিনকে। যুগ্ম আহ্বায়ক হিসেবে মনোনীত হন যথাক্রমে, আটপাড়া ডিগ্রি কলেজের শিক্ষার্থী আল আকরাম খান মুন্না, আটপাড়া কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী মুস্তাকিম মাহমুদ, ভাওয়াল মির্জাপুর কলেজের শিক্ষার্থী আবদুল হালীম খান একাধারে তিনি ভাওয়াল গাজিপুর ইনিস্টিটিউট অব ফ্যাশন এন্ড ট্যাকনোলজিতেও ডিপ্লোমা করছেন বলে জানা যায়, নেত্রকোনা সরকারি কলেজের ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আমির হামজা, সরকারি কবি নজরুল কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের অনার্স শেষ বর্ষের শিক্ষার্থী মোজাম্মেল হক জসীম, এন.আকন্দ কামিল মাদ্রাসার ফাজিল প্রথম বর্ষের শিক্ষার্থী আবু সাঈদ খান, আটপাড়া কলেজের শিক্ষার্থী জুনাইদ তালুকদার, আবু আব্বাস কলেজের শিক্ষার্থী মোবারক হোসাইন, দুঘিয়া ফাজিল মাদ্রাসার প্রথম বর্ষের শিক্ষার্থী মুজাহিদুল ইসলাম।
কমিটিতে স্থান করে নেওয়া সদস্যরা হলেন, হুমায়ুন কবীর,আল ইকরাম খান ইমন,শরীর হোসেন আকন্দ, কাওসার হোসাইন, নজরুল ইসলাম তালুকদার, সানি আকন্দ, আল- রাফি, আল ইমরান, জুবায়ের আহমদ সাজিদ, নাসিম আকন্দ, আরিফ হোসেন আকন্দ, তামজিদ বিশ্বাস, তাজউদ্দিন আহমদ, মাসুদ আল চোধুরী, মিজানুর রহমান বাবু, মাসুদ রানা,আবু নাসের, বাপ্পী হাসান। এর আগে গত শনিবার রাতে সাংগঠনিক এক বিবৃতিতে এই কমিটির অনুমোদন দেন নেত্রকোনা জেলা শাখার আহবায়ক মোঃ ফাহিম রহমান খান পাঠান।
উল্লেখ্য ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া কোটা সংস্কার আন্দোলনের ভিত্তিতে গড়ে উঠে এই সংগঠনটি। বছর না পেরুতেই সংগঠন থেকে ডাকসুর নির্বাচনে ভিপির মতো মূল্যবান পদটি জয় করে নেন। এর আগে পরে বিভিন্ন যৌক্তিক দাবি নিয়ে একাধিকবার তাদেরকে কথা বলতে দেখা গেছে। নীতি আর আদর্শ দেখিয়ে তাদের বিস্তার অল্পতেই পৌছে গেছে পাড়ার চায়ের দোকান থেকে শহরের অলিগলি পেরিয়ে বিশ্ব দরবারে। নতুন প্রজন্মের কাছে এক নন্দিত নাম ভিপি নুরুল হক নুর ও তার ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। এই ধারাবাহিকতায় নেত্রকোনা জেলাধীন আটপাড়া উপজেলায় ও কিছু উদ্যমী শিক্ষার্থী বিভিন্ন সময়ে অন্যায় অনিয়মের বিরুদ্ধে কথা বলতে দেখা গেছে, তাদেরকে বিভিন্ন সামাজিক কাজেও দেখা গেছে সোচ্চার। করোনা কালেও ত্রাণ সহায়তা দিয়েছেন বলে জানা যায়। এমন উদ্যমী ও মেধাবী শিক্ষাদের নিয়ে গঠন করা হয় আটপাড়া উপজেলা শাখার আহবায়ক কমিটি। কমিটিতে যাদের রাখা হয়েছে তাদের ক্ষেত্রে নিয়মিত শিক্ষার্থী কিনা, অন্য কোন সংগঠন এর সাথে জড়িত আছেন কিনা, এবং মেধাবী ও প্রত্যয়ী কিনা তা বিশদভাবে বিশ্লেষণ করে নেওয়া হয়েছে বলে আমাদের জানান কমিটির সমন্বয়ক খান শাহরিয়ার ফয়সাল। এ নিয়ে জানতে চাইলে নব গঠিত কমিটির আহবায়ক মাকসুরা তালুকদার আমাদের জানান যে, ইতিপূর্বে ও আমরা অন্যায় অনিয়মের বিরুদ্ধে সোচ্চার ভূমিকায় ছিলাম, আমরা সামাজিক ও শিক্ষার্থীবান্ধব কাজে মনোনিবেশ করছি ইনশাল্লাহ এখন আরো বেশি আগ্রহে ও উৎসাহের সাথে করবো। কমিটির ব্যাপারে প্রত্যাশা নিয়ে তিনি বলেন, কমিটির সকল সদস্য শুভাকাঙ্ক্ষীদের নিয়ে সম্মিলিতভাবে এক ও অভিন্নভাবে কাজ করে যাবেন। মানুষের অধিকার বাস্তবায়নে অগ্রণী ভূমিকায় আটপাড়া থাকবে বলে তিনি প্রত্যাশা করেন। দেশের সকল মানুষ ও সাধারণ শিক্ষার্থীদের সহযোগিতা কামনা করেন।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে