সড়কের বেহাল দশা,সংস্কারে আইনমন্ত্রীর সহযোগিতা কামনা

জুয়েল মিয়া,আখাউড়া প্রতিনিধিঃ
ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া থানার ধরখার ইউনিয়নের নূরপুর গ্রামের একমাত্র সড়কটির সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে গ্রামবাসীরা।গতকাল বৃহস্পতিবার(২৪জুন) বিকেলে সড়কের সামনে দাড়িয়ে মানববন্ধনে গ্রামবাসীদের পক্ষে তারা বলেন,নূরপুর গ্রামে একটি প্রাথমিক বিদ্যালয়, একটি উচ্চবিদ্যালয়, মসজিদ,গোরস্থান, ২টি মাদরাসা ও বাজার রয়েছে।একটিমাত্র রাস্তা দিয়ে গ্রামবাসীদের চলাচল করতে হয়।২০০২ সালে রাস্তাটি হয়েছিল। এখন বৃষ্টি হলে কাদার জন্য রাস্তা দিয়ে চলাচল করতে পারিনা।গাড়ি উল্টে প্রায়ই দূর্ঘটনার সৃষ্টি হয়।দূর্ঘটনায় আহত হয়েছেন অনেক মানুষ।চেয়ারম্যান, মেম্বার ও নেতাদের কাছে অনেক গিয়েছি কিন্তু কারও সাড়া পায়নি।দেখেও যেন না দেখার ভান করছে তারা।
নূরপুর প্রাথমিক বিদ্যায়লের অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল হক বলেন,নূুরপুর মোড়ের উত্তর দিক থেকে দক্ষিণ দিক পর্যন্ত গ্রামের মধ্যে একটি মাত্র রাস্তা। তিনহাজারের চেয়ে বেশি লোকজনের বসবাস গ্রামে। ছাত্রছাত্রীদের যাতায়াতে অনেক কষ্ট হয়।অনেক দুঃখ প্রকাশ করছি যে বিশ বছর যাবৎ রাস্তাটির সংস্কার হচ্ছেনা।
রাস্তাটি দ্রুত সংস্কার করে এলাকাবাসীর দুর্ভোগ লাঘব করার জন্য স্থানীয় সাংসদ আইনমন্ত্রী আনিসুল হক,চেয়ারম্যান সহ দায়িত্বশীল কর্মকর্তাদের সহযোগিতা কামনা করেন গ্রামবাসীরা।

এবিষয়ে ধরখার ইউনিয়নের ১নং ওয়ার্ড মেম্বার আব্দুল বাক্কার বলেন,শাহ আলম এমপির আমলে ঢালাই করে রাস্তাটি করার পর এখন পর্যন্ত আর কোনো রিফারিং করা হয়নি।যেই রড দিয়ে কাজটি করার কথা ছিল সেই রড দেয়নি।সবটা রাস্তায় দিছে তিনটা রড।রাস্তাটির কাজ হইছে প্রায় ১৪ বছর হয়েছে।দুই নম্বরি কাজ করায় তাড়াতাড়ি ভেঙ্গে গেছে।এক বছর আগে চেয়ারম্যানের মাধ্যমে ইউএনও’র কাছে কাগজপত্র জমা দিছি।এখনো সংস্কার কাজ হচ্ছেনা।
আইনমন্ত্রী মহোদয়কে অবগত করা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,বাছির চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান মুরাদ এবং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আক্তার হোসেন ভূঁইয়ার মাধ্যমে বলেছিলাম অনুমতি পেলে মন্ত্রীর কাছে যাব। তারা দেখবে বলে আমাকে আশ্বস্ত করেছিল।

এবিষয়ে ধরখার ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ বাছির বলেন,শাহ আলম এমপির আমলে সড়কটির কাজ হয়েছিল। সড়কটির সংস্কারের জন্য চেষ্টা করা হচ্ছে।চলতি বছরের শেষের দিকে সংস্কার কাজ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে