আখাউড়ায় কল্লা শহীদ (রহ.)বার্ষিক ওরশ বাতিল

জুয়েল মিয়া,আখাউড়া(ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি) :
করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনায় কল্লা শহীদ (রহ.) এর বার্ষিক ওরশ এ বছর উদযাপন না করার সিদ্ধান্ত নিয়েছে খড়মপুর মাজার শরীফ পরিচালনা কমিটি।

আজ শনিবার বিকেলে আখাউড়া পৌরসভার খড়মপুর মাজার শরীফ সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কমিটির নেতৃবৃন্দরা।

খড়মপুর মাজার শরীফ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খাদেম মিন্টু লিখিত বক্তব্যে বলেন,ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলার খড়মপুর গ্রামের পূণ্য ভূমিতে চির শায়িত আছেন ইতিহাসের প্রখ্যাত আওলিয়া হযরত শাহ্ ছৈয়দ আহাম্মদ গেছু দারাজ (রহ.)প্রকাশ্য হযরত শাহ্ পীর কল্লা শহীদ (রহ.)। এ মহান ওলীর স্মরণে প্রতি বছর ১০ আগস্ট হতে ১৬ আগস্ট পর্যন্ত ওরশ মোবারক উদযাপনের দিন ধার্য্য রয়েছে। ওরশ উপলক্ষে দেশের বিভিন্ন অঞ্চল থেকে হাজার হাজার ভক্ত- আশেকান, মেহমান নেকী হাসিলের উদ্দেশ্যে মাজার শরীফে সমবেত হয়ে থাকেন।

কিন্তু বৈশ্বিক মহামারী (কোভিড-১৯) নভেল করোনা ভাইরাসের আঘাতে সারা বিশ্বে প্রায় ৪২ লক্ষ লোকের প্রাণহানি ঘটেছে।বাংলাদেশেও এ ভাইরাসে আক্রান্ত হয়ে এপর্যন্ত ২০ হাজারের অধিক মানুষ মারা গেছেন।আমরা তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।

তিনি আরও বলেন,বর্তমানে দেশে করোনা ভাইরাসের সংক্রমণ মারাত্মকভাবে বৃদ্ধি পেয়েছে।প্রতিদিন গড়ে ২ শতাধিক মানুষের প্রাণহানি ঘটছে। আক্রান্ত হচ্ছে হাজার হাজার মানুষ। এ অনাকাঙ্খিত পরিস্থিতিতে সংক্রমণের ঝুঁকি থাকায় জন-স্বাস্থ্যের বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেশ ও জাতির বৃহৎ স্বার্থে খড়মপুর দরগাহ শরীফের আসন্ন বার্ষিক ওরশ মোবারক উৎযাপন না করার সিদ্ধান্ত নিয়েছে মাজার শরীফ পরিচালনা কমিটি।গত ৩০/০৭/২০২১ ইং কমিটির এক সভায় এ সিদ্ধান্ত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন মাজার শরীফ পরিচালনা কমিটির সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক জনাব হায়াত উদ-দৌলা খান।
এ বছর ওরশ মোবারক উদযাপন না হওয়ায় সকল ভক্ত-আশেকান ও জনগণকে (১০ আগস্ট থেকে ১৬ আগস্ট পর্যন্ত) মাজার শরীফে না আসার জন্য অনুরোধ করেন তিনি।

এসময় আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও খড়মপুর মাজার শরীফ পরিচালনা কমিটির সিনিয়র সহ-সভাপতি রুমানা আক্তার, সদস্য রুস্তম কামরান খাদেম, আবুল হাসাম খান খাদেম,মোজাম্মেল মোল্লা খাদেম, ইয়াকুব খাদেমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে