আখাউড়ায় মহান শাহাদাতে কারবালা দিবস উপলক্ষে সমাবেশ অনুষ্ঠিত

জুয়েল মিয়া,নিজস্ব প্রতিনিধি :
মিথ্যা-অবিচার-স্বৈরতন্ত্রের কবল থেকে সত্য ও মানবতার মুক্তি সাধনায় সর্বকালের সর্বোচ্চ মহা শাহাদাত, মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট ও ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভুলুশন, বি-বাড়িয়া জেলা ও আখাউড়া উপজেলা শাখার যৌথ উদ্যোগে আখাউড়া বাইপাস ও খড়মপুর মাজার শরীফে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ আগস্ট) বিকালে বিশ্ব সুন্নী আন্দোলন ও ইনসানিয়াত বিপ্লবের প্রতিষ্ঠাতা আল্লামা ইমাম হায়াতের নির্দেশনায় অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনটির বি-বাড়িয়া জেলা শাখার অন্যতম নেতা আজাদুর রহমান। অনুষ্ঠিত মানববন্ধন পরিচালনা করেন সংগঠনটির আখাউড়া শাখার সংগঠক ইউসূফ সরকার।

উক্ত মানববন্ধনে মাওলানা আবদুর রকিব, কবির সরকার, মাওলানা শওকত শাহীন, রওনক রুবেল, আশরাফুল রাহবার, প্রফেসর শাহজাদ সাহেব, সাইফ ইকবাল,রুহুল আমিন, আদনান আলামিন, ইঞ্জিঃ শরীফ মৃধা, শেখ রাসেল, রাজিব প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সম্মানিত নেতৃবৃন্দ দশ ই মহররম শাহাদাতে কারবালা দিবসকে ঈমানী অস্তিত্বের স্মারক ও মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস এবং মানবতার মুক্তির মহা শাহাদাত দিবস উল্লেখ করে বলেন, প্রাণপ্রিয় ইমামে আকবর ইমাম হুসাইন রাদিআল্লাহু আনহুর অতুলনীয় মহান শাহাদাতের মধ্যেই নিহিত সত্য ও জীবনের মর্মধারা তথা দুনিয়ার পূর্বাপর সমস্ত জিহাদ ও শাহাদাতের সম্মিলিত পূর্ণ মর্ম।

নেতৃবৃন্দ বলেন, প্রাণপ্রিয় মহামহিম আহলে রাসুল ঈমান দ্বীনের প্রাণ ও হকের মানদণ্ড। তাঁদের ভালোবাসা ও সম্পর্ক-ই দয়াময় আল্লাহতাআলা ও তাঁর হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের ভালোবাসা ও সম্পর্ক এবং তাঁদের শত্রুতা ও বিচ্ছিন্নতাই দয়াম আল্লাহতাআলা ও তাঁর হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শত্রুতা ও বিচ্ছিন্নতা।

বক্তারা আরও বলেন, কাফের এজিদ কর্তৃক কারবালায় ইমামে আকবর ইমাম হুসাইন রাদিআল্লাহু আনহু ও পবিত্র আহলে রাসুলের এ শাহাদাত- ঈমান ও জীবনের বিপরীত বস্তুবাদী গোত্রবাদী কুফরি চেতনার গ্রাস থেকে সত্যের কলেমার তাওহীদ রেসালাতভিত্তিক ঈমানী সত্তা-চেতনা-জাতীয়তা ও বস্তুবাদের উর্ধ্বে মানবসত্তা ও মানবাধিকার রক্ষার শাহাদাত।

এ শাহাদাতের দিশা হারিয়ে ফেলা মূলত ঈমান-দ্বীন-জীবন-স্বাধীনতা-অধিকার হারিয়ে ফেলা এবং এ মহান শাহাদাতের লক্ষ্য বাস্তবায়নে ই দ্বীন-মিল্লাত-মানবতার অস্তিত্ব ও মুক্তি এবং বিজয় নিহিত। বাতিল মত-পথ-মুলুকিয়তের সহযোগী হয়ে এবং লক্ষ্যহীন নিছক আনুষ্ঠানিকতায় এ শাহাদাত দিবস পালনের স্বার্থকতা নেই।

ইসলামের অস্তিত্বের এ ঈমানী শাহাদাত নিয়ে বাতিল শিয়াবাদের বিকৃতি ও ধোঁকা এবং অভিশপ্ত মোয়াবিয়া এজিদপন্থী বাতিল খারেজিদের বিকৃতি ও প্রতারণা সম্পর্কে সতর্ক থাকার আহ্বান জানান তারা।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে