আইনমন্ত্রীর নির্দেশে পৌরমেয়র ও যুবলীগের চেষ্টায় আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিত্র বদলে গেল।বিডি কণ্ঠ

মোঃজুয়েল মিয়া(সম্পাদক,বিডি কণ্ঠ)ঃ

দীর্ঘদিন ধরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেহাল দশা চলছিল।সুস্থ মানুষ এ হাসপাতালে প্রবেশ করলে অসুস্থ হয়ে বের হবে এমন ছিল হাসপাতালের বাস্তবতা।বিছানার চাদর ময়লা,ফ্লোর ও বাথরুম গুলো ছিল অপরিষ্কার।দুর্গন্ধের জন্য শ্বাস নেয়ায় যেন কষ্টকর।চারপাশ দেখে মনে হতো এ হাসপাতালে যেন কোনো পরিচ্ছন্নতাকর্মী নেই।

এ বিষয়গুলো গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর স্বাস্থ্য কমপ্লেক্সটির সার্বিক খোঁজ নেন স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হক।আইনমন্ত্রীর নির্দেশনায় আখাউড়া উপজেলা যুবলীগের নেতৃবৃন্দ ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল স্বশরীরে অংশগ্রহণ করেন স্বাস্থ্য কমপ্লেক্সটির পরিষ্কার পরিচ্ছন্নতার কাজে।

সোমবার সকাল ১০ টার সময় সরেজমিনে গিয়ে দেখা যায়,আখাউড়া উপজেলা যুবলীগের আহ্বায়ক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজলের নেতৃত্বে প্রায় অর্ধশত নেতা-কর্মী পরিষ্কার পরিচ্ছন্নতার কাজে অংশগ্রহণ করেন।

রোগীদের ওয়ার্ডের ফ্লোর থেকে শুরু করে টয়লেট গুলো ও পরিষ্কার করা হয়েছো।
নিজ হাতে ঝাড়ু নিয়ে ফ্লোর পরিষ্কার করছেন পৌর মেয়র তাকজিল খলিফা কাজল।
যুবলীগের অর্থায়নে ২৪ টি বিছানার চাদর,৩ টি সিলিং ফ্যান ও ১৫ টি নতুন লাইট দেয়া হয়।পুরাতন সিলিং ফ্যান গুলো মেরামত ও করে দেয়া হয়েছে।
আগাছা ও চারপাশের আবর্জনা গুলো পরিষ্কার করে বস্তার ভিতর রাখছে কেউ কেউ। কেউ আবার জীবানুনাশক ছিটিয়ে বেড়াচ্ছেন হাসপাতালের আনাচে কানাচে।

এভাবে টানা ২ ঘন্টার চেষ্টায় বদলে গেল হাসপাতালের চিত্র।অভিযান চালানোর পর যেন প্রাণ ফিরে পেল অবহেলিত এ হাসপাতালটি।

এ বিষয়ে আখাউড়া উপজেলা যুবলীগের আহ্বায়ক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল বলেন,‘মাননীয় আইনমন্ত্রী মহোদয় গত এক সপ্তাহ আগে নির্দেশ দিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি দেখার জন্য।সেই মোতাবেক আমরা কাজ করেছি। এখন থেকে প্রতি মাসেই অন্তত একবার করে হাসপাতালে পরিচ্ছন্নতার কাজটি করবে যুবলীগ। এছাড়া নতুন ভবনের কার্যক্রম শুরুসহ এক্সরে ও দাঁতের মেশিন চালুর বিষয়েও মন্ত্রী মহোদয়ের সাথে কথা বলবো।’

আখাউড়া উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল মমিন বাবুল বলেন, ‘স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হকের নির্দেশে সবাই খুব আন্তরিকভাবে এ কাজে অংশ নিয়েছেন। প্রতিমাসেই যুবলীগের উদ্যোগে এটা করার বিষয়ে আমরা চিন্তাভাবনা করছি।’
আখাউড়া পৌর যুবলীগের সভাপতি মনির খান বলেন, ‘আইনমন্ত্রীর নির্দেশে করোনা পরিস্থিতির শুরু থেকেই আমরা মানুষের সেবা করে যাচ্ছি। এরই অংশ হিসেবে আমাদের এ ধরণের উদ্যোগ। আমরা এটা অব্যাহত রাখবো আশা করি।’

উক্ত কাজে অংশগ্রহণ করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ সদস্য ও আখাউড়া উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান নাজিম, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল মমিন বাবুল, দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জালাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সদস্য দীপক কুমার ঘোষ, পৌর যুবলীগের সভাপতি মনির খান, আবু কাউছার ভূইয়া,জাহাঙ্গীর আলম প্রমুখ ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডা. রাশেদুর রহমান, আবাসিক মেডিকেল অফিসার শ্যামল কুমার ভৌমিক প্রমুখ।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে