আখাউড়ার মনিয়ন্দে ঝুঁকিপূর্ণ রাস্তার দ্রুত সংস্কারের দাবী এলাকাবাসীর

মোঃ জুয়েল মিয়া,এডমিনঃ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মনিয়ন্দ মধ্যপাড়া ভূঁইয়াবাড়ী সংলগ্ন অহাদ মাস্টারের বাড়ীর সামনে থেকে চৌধুরীবাড়ীর এরশাদ মাস্টারের বাড়ীর সামনে পর্যন্ত ২টি পুকুরের রিটার্নিং ওয়াল না থাকায় রাস্তার মাটি ভেঙ্গে পুকুরে চলে গেছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়,আব্দুর রউফ ভূঁইয়ার বাড়ীর সামনের রাস্তাটির নিচের অংশের অধিকাংশ জায়গার মাটি ভেঙ্গে পুকুরে চলে গেছে।
যুবলীগ নেতা রিয়াদ চৌধুরী জানায়,
পুকুরের উত্তর ও পুর্বপাড় দিয়ে রাস্তার দৈর্ঘ হবে প্রায় তিনশ ফুট। তার মধ্যে উত্তর পাড়ের প্রায় একশ ফুট রাস্তার রিটার্নিং ওয়াল আগেই করা হয়েছে।কিন্তু উভয় পাড়ের রাস্তার নিচের অংশে মাটি না থাকায় রাস্তাটি এখন অনেক ঝুঁকিপূর্ণ মনে করা হচ্ছে। বর্তমান সময়ে প্রচুর বৃষ্টিপাত হওয়ার ফলে রাস্তাটি ক্রমেই অধিকতর ঝুঁকিপূর্ণ হয়ে পরেছে। এর প্রভাবে আশে পাশের বাড়ি ঘরের কয়েক জায়গায় ফাটল দেখা দেওয়ায় আতংকের মধ্যে রয়েছে বেশ কয়েকটি পরিবার। রাতের বেলায় ঝড় বৃষ্টি হলে নির্ঘুম রাত কাটায় রাস্তার পাশের পরিবারগুলো। তাই রাস্তাটির দ্রুত মেরামত করতে সংশ্রিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছে ঐ এলাকার জনগন।স্থানীয় সরকারের সহযোগীতায় রাস্তাটি দ্রুত সংস্কার করে রাস্তাটি দিয়ে মানুষের স্বাভাবিক চলাফেরা নিশ্চিত হবে এবং আতংক কেটে গিয়ে হাসি ফুটবে আতংকগ্রস্ত পরিবারগুলোর মাঝে এমনটাই প্রত্যাসা সকলের।
ইউনিয়নের সবচেয়ে বড় গ্রাম হল মনিয়ন্দ, আর এই সড়কটি দিয়ে ইউনিয়নের প্রায় ১০টি গ্রামের কয়েক হাজার মানুষ প্রতিদিন এই সড়ক দিয়ে যাতায়াত করে থাকে। অপরদিকে এরসাদ মাষ্টারের বাড়ির সামনের রাস্তাটিও ভেঙ্গে পুকুরে চলে যাচ্ছে। রাস্তাটিকে ঝুৃঁকিপূর্ণ ঘোষনা করে লাল নিশান টানিয়ে দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে স্থানীয় মনিয়ন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল ভূঁইয়া।ঝু্ঁকিপূর্ণ রাস্তাটি পরিদর্শন করে তিনি সাংবাদিকদের জানান, রাস্তাটি দ্রুত মেরামতের জন্য যা যা করা দরকার তা করা হবে।এ সময় উপস্থিত ছিলেন মনিয়ন্দ ইউনিয়নের ২ নং ওয়ার্ডের মেম্বার আপেল মিয়া, সাবেক মেম্বার কাইয়ুম খান, প্রভাষক মোজাম্মেল খান, ইকবাল সরকার, রিয়াদ চৌধুরি প্রমূখ।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে