আখাউড়া স্থলবন্দরে আদেশ অমান্য করায় ৯ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে টানা ৮ দিন বন্ধের পর আজ শনিবার(৩০মে) সকাল থেকে আখাউড়া স্থলবন্দরের রপ্তানী কার্যক্রম শুরু হয় । জানা যায়, প্রতিদিন ৬ জন ব্যবসায়ী প্রত্যেকে ৭ টি করে মোট ৪২ ট্রাক মালামাল আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে রপ্তানী করতে পারবে। পরের দিন নতুন আরো ৬ জন ব্যবসায়ী একই নিয়মে পন্য রপ্তানী করতে পারবে। পর্যায়ক্রমে সবাই নির্দিষ্ট পরিমান মালামাল রপ্তানী করবে এমনটাই আদেশ করা হয়েছিল সিএনএফ কমিটির সভায়। কিন্তু আখাউড়া স্থলবন্দরে কিছুসংখ্যক সিএনএফ ব্যবসায়ীরা সিএনএফ কমিটির আদেশ অমান্য করে অতিরিক্ত গাড়ী নিয়ে আসায় সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হয়নি।৭ গাড়ির পরিবর্তে কেউ কেউ রপ্তানীর জন্য ১০ থেকে ২৫ গাড়ি নিয়ে আসার অভিযোগ পাওয়া যায়। এইজন্য ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন আখাউড়া উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার(ভুমি) জনাব নাজমুল হাসান। আদেশ অমান্যকারী ৯জনের প্রত্যেককে ১ হাজার টাকা করে মোট ৯ হাজার টাকা জরিমানা করেন তিনি।


আদেশ অমান্যকারীরা হলো ১.মৌ এন্টার প্রাইজ- মহসিন-(৫৫), পিতাঃ মোর্শেদ সরকার, আখাউড়া চেকপোস্ট, ২.তারেক এন্টার প্রাইজ – হাবিবুর রহমান (২৭) পিতাঃফজলুর রহমান গ্রামঃমসজিদ পাড়া, আখাউড়া, ৩.জলি এন্টার প্রাইজ- আল আমিন (২৭) পিতাঃ মোখলেছুর রহমান গ্রামঃ সেনেরবাদি, আখাউড়া, ৪.এশিয়া ট্রেডার্স- আমজাদ হোসেন রিপন (৩০), পিতাঃ আব্দুল আউয়াল গ্রামঃ সেনেরবাদি, আখাউড়া, ৫.হাসান এন্টার প্রাইজ – হাসান (৬০), পিতাঃ বশর আলী, গ্রামঃ রাধানগর থানাঃ আখাউড়া, ৬.তনিমা এন্টার প্রাইজ- কাউছার আহম্মেদ ভুইয়া(৫৫), পিতাঃমৃত আলী আহম্মেদ ভুইয়া, গ্রামঃবড় কুড়িপাইকা, আখাউড়া, ৭.আদনান ট্রেডার্স- জামির হোসেন(৫০) পিতাঃ মোঃসফি মিয়া, গ্রামঃ নারায়নপুর, আখাউড়া, ৮.মা মনি এন্টার প্রাইজ- শাহ নেওয়াজ ভুইয়া (৫৫) পিতাঃআবু তাহের মিয়া, গ্রামঃ কালিকাপুর, আখাউড়া ও ৯.ইমাম ব্রাদার্স- আব্বাস উদ্দিন ভুইয়া-(৬০) পিতাঃ মৃত ইদ্রিস ভুইয়া, গ্রামঃ বড় কুড়ি পাইকা, আখাউড়া।


এ বিষয়ে আখাউড়া স্থলবন্দরের আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম প্রতিবেদককে জানান, ঈদুল ফিতরের ছুটি শেষে শনিবার সকাল থেকে আবারও পণ্য রফতানি কার্যক্রম শুরু হয়েছে।পাথর, সিমেন্ট ও ভোজ্য তেল বোঝাই ট্রাক ভারতে রপ্তানী করা হচ্ছে। তিনি আরো বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক জনাব হায়াত উদ দৌলার পারমিশন অনুযায়ী আখাউড়া স্থলবন্দর থেকে ৪২ ট্রাক মালামাল যাওয়ার পর ভারত থেকে ও ৪২ ট্রাক মালামাল আখাউড়া স্থলবন্দরে প্রবেশ করবে।এইভাবে বাই রোটেশন পদ্ধতিতে আমদানি রপ্তানি কার্যক্রম চলবে।

মোঃজুয়েল মিয়া, এডমিনঃ

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে