বাংলাদেশকে ভ্যাকসিন দেওয়ার ব্যাপারে নির্দিষ্ট দিনতারিখ বলতে পারছি না: দোরাইস্বামী

জুয়েল মিয়া,ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, ভারতে ভ্যাকসিন উৎপাদনের বিষয়ে জানার জন্য আমি দেশে গিয়েছিলাম। ভারতে ভ্যাকসিনের উৎপাদন দ্রুত বাড়ছে। আশা করছি উৎপাদন বাড়লে বাংলাদেশকে ভ্যাকসিন দিতে পারব। তবে এ ব্যাপারে নির্দিষ্ট কোন দিনতারিখ বলতে পারছি না। উৎপাদন বাড়ছে এটা ইতিবাচক দিক। আমরা বাংলাদেশের মত গুরুত্বপূর্ণ বন্ধুদেশকে ভ্যাকসিন সরবরাহ নিশ্চিত করতে কাজ করছি। আজ শুক্রবার সকালে ভারত থেকে বাংলাদেশে ফেরার পথে আখাউড়া আন্তর্জাতিক স্থলবন্দরের শূন্য রেখায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, কোভিডের মধ্যে গত এক বছরে ব্যবসা বাণিজ্য উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। ভারতে বাংলাদেশের রপ্তানি বৃদ্ধি পেয়েছে এবং বাংলাদেশেও ভারতের রপ্তানি বৃদ্ধি পেয়েছে। এর মানে হলো যদি আমাদের যোগাযোগ ব্যবস্থা ভাল থাকে তাহলে কোভিড মহামারির মধ্যে আমরা ব্যবসা বাণিজ্য অব্যাহত রাখতে পারব।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমানে ভারতের করোনা পরিস্থিতি অনেক ভাল। তবে আমাদের উভয় দেশকে এখনও সতর্ক থাকতে হবে।

বিক্রম দোরাইস্বামী বলেন,বাংলাদেশ আমাদের ঘনিষ্ঠ বন্ধু দেশ। বাংলাদেশও কোভিডের বিরুদ্ধে লড়াই করছে। এ ব্যাপারে বাংলাদেশকে সহযোগিতা করতে পারলে আমরা খুশি হব। করোনা পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ কঠোর পরিশ্রম করছে এতে আমি আনন্দিত।
এসয় উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার, আখাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান, ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ মোঃ আব্দুল হামিদ প্রমুখ।
এর আগে গত ১৮ জুলাই বিক্রম দোরাইস্বামী আখাউড়া চেকপোষ্ট দিয়ে স্বস্ত্রীক দেশে যান।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে