স্থগিত হলো বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের সিরিজও

করোনার প্রাদুর্ভাবে এবার বাতিল হলো বাংলাদেশ ও নিউজিল্যান্ড এর মধ্যকার সিরিজটিও। আগষ্টে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আসার কথা ছিলো তাদের। এমন পরিস্থিতিতে বাড়তি ঝুঁকি নিতে চান না নিউজিল্যান্ড ক্রিকেট।
এপ্রিলে পাকিস্তান, মে মাসে আয়ারল্যান্ড ও ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজ বাতিল হওয়ার পর চতুর্থ সিরিজ হিসেবে বাতিলের তালিকায় যোগ হলো নিউজিল্যান্ড সিরিজ। অনিশ্চয়তায় জুলাইয়ের শ্রীলংকা সিরিজও। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার সিরিজ নিয়ে ভাববেন বলে জানিয়েছেন দুই দেশের ক্রিকেট বোর্ড।

ইংল্যান্ডে কমেছে করোনার হার, কমেছে মৃত্যুর সংখ্যাও। শুরু হতে যাচ্ছে ক্রিকেট। সেই ধারায় স্বপ্ন বুনা শুরু করেছিলো ক্রিকেটের অন্য দেশগুলো। এ বছর বাংলাদেশের বেশ কয়েকটি সিরিজ থাকলেও করোনা কারণে একের পর এক সিরিজ বাতিল করতে হচ্ছে ক্রিকেট বোর্ড কে। ঝুঁকির মুখে ফেলতে চান না ক্রিকেটারদের। কিন্তু বাংলাদেশের করোনা পরিস্থিতির কোন উন্নতির মুখ দেখা যাচ্ছে না। দিন-দিন পরিস্থিতি যাচ্ছে আরো খারাপের দিকে। শেষ পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ আর এশিয়া কাপ স্থগিত হলে এ বছর টাইগার দের মাঠে নামার সম্ভাবনা থাকবে মাত্র দু বার। এফটিপির সূচি অনুযায়ী এ বছর সেপ্টেম্বর-অক্টোবর ৩টি টি-২০ খেলতে নিউজিল্যান্ড সফর এবং ডিসেম্বর শ্রীলঙ্কার বাংলাদেশ সফরের কথা থাকলেও শেষ পর্যন্ত তা মাঠে গড়াবে কিনা তার অপেক্ষায় দেশের ক্রিকেট প্রেমিরা।

গত মার্চ মাস থেকে ঘরে বসে দিন কাটাচ্ছেন টাইগাররা। আশা ছিলো আগষ্টে নিউজিল্যান্ডের বিপক্ষে টেষ্ট সিরিজ দিয়ে মাঠে গড়াবে ক্রিকেট। আলোচনাও চলছিলো দুই দেশের ক্রিকেট বোর্ড এর মধ্যে। দেশের এমন অবস্থা পর্যবেক্ষন করে শেষ পর্যন্ত স্থগিত করার সিদ্ধান্ত নিতে হলো। টেস্ট চ্যাম্পিয়নশিপ এর ম্যাচ হওয়ায় পরবর্তীতে নতুন করে সূচি তৈরী করার প্রত্যয় ব্যাক্ত করেছেন।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে