একজন কিংবদন্তি,মানবিক ডাক্তার ফয়েজ’র মৃত্যু; আখাউড়ায় শোকের ছায়া

মো.জুয়েল মিয়া,আখাউড়া প্রতিনিধিঃ
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভার তারাগন গ্রামের কৃতিসন্তান আলহাজ্ব ডাক্তার ফয়েজ আহমেদ আর নেই।গতকাল রবিবার রাত সাড়ে দশটায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।গুণী এই ডাক্তারের মৃত্যুতে পুরো আখাউড়া জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।তার মৃত্যুর পর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সব যায়গায় অসংখ্য মানুষের প্রশংসায় ভাসছেন তিনি।নারী-পুরুষ,শিশু থেকে শুরু করে বয়ষ্ক সবাই তার জন্য দোয়া করছেন।

তিনি শিশুদের ডাক্তার তথা ফয়েজ ডাক্তার নামেই পরিচিত ছিল।রোগীদের সাথে অমায়িক ব্যবহার করতেন তিনি।রোগী থেকে শুরু করে রোগীর স্বজনদের সাথেও ছিল তার সুসম্পর্ক। পৌরশহরের সড়ক বাজারে ছিল তার চেম্বার। প্রতিদিন আখাউড়া উপজেলা সহ আশেপাশের বিভিন্ন এলাকা থেকে শত শত শিশু রোগী তিনি চেম্বারে আসার আগেই লাইন ধরে বসে থাকতো। গ্রামের বাড়ি তারাগনে ভিড় করতো রোগীরা। নাম মাত্র ফ্রি ২০-৩০ টাকা নিতো আবার অনেকেই ফি না দিয়েই চলে যেতেন। চাহিদা ছিল না ওনার।সেবার মন মানসিকতায় কাজ করতেন তিনি।

কামরুল হাসান নামে একজন লিখেন, সমগ্র আখাউড়া বাসি আপনার শুন্যতা অনুভব করবে। আপনার মত মানবিক ডাক্তার খুঁজে পাওয়া সম্ভব না। আল্লাহ আপনার জিম্মাদার হবেন এই দোয়া করি, আমিন।

সৈয়দ রাসেল নামে আরেকজন লিখেন,
সারাটি জীবন মানুষের সেবা দিয়ে গেছেন। ভালো করে নিজের শরীরের দিকেও খেয়াল করেননি। আপনার স্বার্থহীন ভালবাসা মানুষের হৃদয়ে সারাজীবন থাকবে।মহান রব্বুল আলামীন উনাকে জান্নাতুল ফেরদৌস নসিব করুন।

আখাউড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন নয়ন বলেন,গরীব দুঃখী মানুষের ডাক্তার খ্যাত, সুবিধা বঞ্চিত মানুষের বিনামূল্যে চিকিৎসা দানকারী,কিংবদন্তি মানুষ, সমাজসেবক ছিলেন তিনি।আল্লাহ ওনার ভুল ত্রুটি মাফ করে জান্নাতের উচু মাকাম দান করুন,আমিন।

আখাউড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি মো.জুয়েল মিয়া বলেন,ডাক্তার ফয়েজ এর শূন্যস্থান সত্যি অপূরণীয়। আখাউড়াবাসী একজন সত্যিকার মানব সেবককে হারালো।উনার মৃত্যুতে আখাউড়ার গণমাধ্যমকর্মীরা শোকাহত।ওনার আত্মার মাগফেরাত কামনা করছি।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে