আখাউড়ায় মাঠ দিবস ও ধান সংগ্রহ কার্যক্রমের শুভ উদ্বোধন

মো.জুয়েল মিয়া,বিশেষ প্রতিনিধিঃ
ব্রাহ্মণবাড়িয়র আখাউড়ায় কৃষকদের মাঠ দিবস ও সরাসরি কৃষকদের নিকট হতে নির্ধারিত মূল্যে বুরো/২০২১ ধান সংগ্রহের শুভ উদ্বোধন করা হয়েছে।এছাড়া আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান ও গমের বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় রবি/২০২০-২১ মৌসুমে স্থাপিত এস এম ই বোরো বীজ উৎপাদন প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

আখাউড়া উপজেলা প্রশাসন,খাদ্য বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর যৌথ উদ্যোগে বুধবার দুপুরে পৌরসভার নারায়ণপুর গ্রামের মোঃ নাজিরুল হকের বাড়িতে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়। মাঠ দিবস অনুষ্ঠানে ৫০ জন কৃষক উপস্থিত ছিলেন।

এসময় ধান সংগ্রহ কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করার পর আখাউড়া উপজেলা কৃষি অফিসার শাহানা বেগম জানান, চলতি বোরো মৌসুমে ২৭ টাকা কেজি দরে ৭৬৮ জন কৃষক থেকে ৭৬৮ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে।

উক্ত অনুষ্ঠানে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ নূর এ আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম ভূঁইয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ ইফতেখার রসুল সিদ্দিক,উপজেলা কৃষি কর্মকর্তা ও কারিগরি আলোচক কৃষিবিদ শাহানা বেগম ,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কাউছার সজীব,সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃজহিরুল হক, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃবিল্লাল হোসেন,উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান প্রমুখ।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে