আখাউড়ায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে জলাবদ্ধতা

ব্রাহ্মাণবাড়িয়ার আখাউড়া উপজেলার মোগড়া ইউনিয়নের চর নারায়ণপুর এলাকায় অবস্থিত প্রধানমন্ত্রী আশ্রয়ণ প্রকল্পে ৪৫ টি পরিবার বসবাস করে আসছে। কিন্তু গত কয়েকদিনের বৃষ্টির পানি জমে এখানে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ঘর থেকে তাদের বের হয়ে আসা এখন যেন খুবই কষ্টসাধ্য ব্যপার হয়ে দাঁড়িয়েছে। টয়লেটের ময়লা পানির সাথে মিশে এখন ময়লা পানিতে রুপান্তরিত হয়েছে। ঘরের পিছনের জায়গা ভেঙ্গে পুকুরে চলে যাচ্ছে। কেউ আবার এইসব ভাঙ্গন ঠেকাতে নিজেই নেমে পরেছেন ঘর রক্ষার বাদ নির্মাণে।

এখানে বসবাস করা লোকজন বলেন, বৃষ্টি পানি জমে এখানে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে আমরা ঘর থেকে বের হতে পারছি না। আমাদের ছোট বাচ্চাদের কে নিয়ে দুশ্চিন্তায় মধ্যে পরে আছি কখন কি দূর্ঘটনা ঘটে যায়। এখানে পর্যাপ্ত টিউবল না থাকায় নিরাপদ সুপ্রিয় পানির সংকটে রয়েছি। আমরা সরকার ও স্থানীয় জনপ্রতিনিধিদের কাছ আবেদন জানায় একটি ড্রেনের ব্যবস্থা করে এই জলবদ্ধতা থেকে আমাদেরকে মুক্তি দেওয়ার জন্য ও সমস্যা গুলা গুরুত্বসহকারে দেখে সমাধান করার জন্য আপানাদের কাছে আমাদের অনুরোধ রইল।

এ বিষয়ে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুর-এ আলম বলেন, বর্তমানে বর্ষাকালে বৃষ্টি পানি জমে জলাবদ্ধতার সৃষ্টির ব্যপারটি আমাদের নজরে এসেছে। এই বিষয়টি আমরা সুন্দর করে স্থায়ীভাবে যাতে একটি সমাধান করা যায় সেদিকে কাজ করছি।

বিশেষ করে চারপাশে ড্রেন নির্মাণ করে নদীতে বা নিচু জায়গায় পানি নিষ্কাশনের ব্যবস্থা করার জন্য সে বিষয়টি আমাদের মাথায় রয়েছে।উপজেলা থেকে একটি প্রকল্প হাতে নিয়ে কাজটি দ্রুত সমাধান করার চেষ্টা করবেন বলে জানান তিনি।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে