বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্ক আরো গভীরতর হচ্ছে-আখাউড়ায় হাইকমিশনার

মোঃজুয়েল মিয়া,আখাউড়া প্রতিনিধিঃ
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট ও স্থল বন্দর পরিদর্শনে আসেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান।

১৩ অক্টোবর মঙ্গলবার দুপুর ১টার সময় আগরতলা ইমিগ্রেশন চেকপোস্ট (আইসিপি) দিয়ে আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টে আসেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে হাইকমিশনার বলেন,‘বাংলাদেশ-ভারতের মধ্যে সম্পর্কটা আরো গভীরতর হয়েছে। বিশেষ করে উত্তর-পূর্ব ভারতের সাথে বাংলাদেশর যে সম্পর্ক টা এই সম্পর্ক টা এখন আরো গভীর হচ্ছে। বিভিন্ন অবকাঠামো দিক থেকে আমরা এক সাথে হচ্ছি। সম্পর্ক উন্নয়নের মাধ্যমে আমরা আশা করি তাদের উপকার হবে।আমাদের দিকে আমি মনে করি যে অবকাঠামো দিক দিয়ে উন্নয়নের অনেক সুযোগ আছে। আমাদের দিকে যে যায়গা আছে এই গুলা যদি আমরা আরো উন্নত করি এই দিকে দিয়ে ভবিষ্যতে আরো ভাল কিছু আশা করা যেতে পারে।বাংলাদেশ থেকে ভারতে,ভারত থেকে বাংলাদেশে সহজে সুন্দর ভাবে মানুষেরা আসা-যাওয়া করতে পারবে। তারা এই বর্ডার সুযোগ টা সুন্দর ভাবে নিতে পারবেন।’

পরে তিনি নির্মাণাধীন ইমিগ্রেশন ভবন, কাস্টমস হাউজ,স্থলবন্দর পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে তিনি আগরতলা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে আবার ভারতে চলে যান।

পরিদর্শন কালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ত্রিপুরায় নিযুক্ত বাংলাদেশের সহকারী হাইকমিশনার পৃতি চাকমা, আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-এ-আলম,ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হামিদ, কাস্টমস কর্মকর্তাসহ দু-দেশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে