দ্রুত ও বেশিসংখ্যক পরীক্ষার জন্য র‍্যাপিড টেস্টিং কিটের কোন বিকল্প নেই

লেখক ও সাংবাদিক শরিফুল হাসান, ‘আমি খুব করে চাই গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী দ্রুত সুস্থ হয়ে উঠুক। খুব করে চাই গণস্বাস্থ্য কেন্দ্রের কিটটা খুব দ্রুত অনুমোদন পাক। অনেকবার লিখেছি, দ্রুত ও বেশিসংখ্যক পরীক্ষা করার জন্য র‍্যাপিড টেস্টিং কিটের কোন বিকল্প নেই।’

তিনি আরো বলেন,

‘আপনারা যার অভিযোগ করেন তিনি ঐক্যফ্রণ্ট নেতা, আওয়ামী লীগ বিরোধী, বিএনপির প্রতি সমর্থন আছে, সেসব অভিযোগ করতেই পারেন। তার অনেক কিছুই আপনার ভালো নাও লাগতে পারে। তার অনেক রাজনৈতিক বক্তব্যের সাথে আমারও দ্বিমত আছে। কিন্তু একটা বিষয়ে আমার কোন দ্বিমত নেই যে লোকটা এই দেশটাকে প্রচণ্ড ভালোবাসেন।

একবার ভাবেন, ইংল্যাণ্ডের রয়্যাল কলেজ অব সার্জনস-এ এফআরসিএস পড়া মানুষটা সব ছেড়ে এলেন মুক্তিযুদ্ধে অংশ নিতে। আগরতলার মেলাঘরে প্রশিক্ষণ কেন্দ্র থেকে গেরিলা প্রশিক্ষণ নিযে ডা. এম এ মবিনের সাথে মিলে বাংলাদেশ ফিল্ড হাসপাতাল বানালেন।

রাজনৈতিক দর্শন যাই থাকুক দেশের জন্য আজীবন অসম্ভবকে সম্ভব করেছেন। স্বল্প সময়ের মধ্যে অনেক নারীকে প্রাথমিক স্বাস্থ্য জ্ঞান দান করেন যা দিয়ে তারা রোগীদের সেবা করতেন এবং তার এই অভূতপূর্ব সেবাপদ্ধতি সবাইকে বিষ্মিত করে।

১৯৮২ সালে প্রবর্তিত বাংলাদেশের ‘জাতীয় ঔষধ নীতি’ ঘোষণার ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ মানুষটা ছিলেন তিনি। মুক্তিযোদ্ধা এই মানুষটার অবদানের কথা বলে শেষ করা যাবে না। আমি খুব করে চাই আবারও ভরাট গলায় সাহসী ডাক দিয়ে কথা বলবেন তিনি।

দ্রুত সুস্থ হয়ে উঠুন ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী। আপনাকে সুস্থ তো হতেই হবে। কারণ আপনাদের মতো কিছু মানুষের জন্মই হয়েছে এই দেশকে দেওয়ার জন্য। বিনিময়ে আমরা দেব গালি আর তৈরি করবো পদে পদে প্রতিবন্ধকতা। সেই গালি আর প্রতিবন্ধকতা দেখার জন্য হলেও সুস্থ হয়ে উঠুন দ্রুত।’

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে